ইমার্জিং এশিয়া কাপ জয় দিয়ে শুরু করেছে ভারত ও পাকিস্তান ‘এ’ দল। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ভারত ৮ উইকেটের ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। অন্যদিকে কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে নেপালকে ৪ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

ভারতের বিপক্ষে আমিরাত আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ১৭৫ রান করে। আমিরাতের অশ্বন্ত ভালথাপা ৪৬ রান করেন। এছাড়া আরিয়ান শর্মা ৩৮ ও মোহাম্মদ ফরাজউদ্দিন ৩৫ রান করেন।

বল হাতে ভারতের হরষিৎ রানা ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন নিতিশ কুমার রেড্ডি ও মানাভ সূত্রধর।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারত ২৩ রানে সাই সুদর্শন (৮) ও ৪১ রানের মাথায় অভিষেক শর্মার (১৯) উইকেট হারায়। এরপর অধিনায়ক যশ ঢুলের অপরাজিত ১০৮ ও নিকিন জোসের অপরাজিত ৪১ রানের ইনিংসে ভর করে ২৬.৩ ওভারেই জয় তুলে নেয়। ঢুল ৮৪ বলে ২০টি চার ও ১ ছক্কায় করেন সেঞ্চুরি। আর নিকিন হাঁকান ৫টি চার।

এদিকে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নামা নেপাল ৩৭ ওভারে ১৭৯ রানে অলআউট হয়। দলের হয়ে একাই লড়াই করেন সোমপাল কামি। তিনি ১০১ বলে ৯টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৭৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন প্রাতিস। বাকিদের কেউ ১৭ রানের বেশি করতে পারেনি।

পাকিস্তানের শাহনেওয়াজ দাহানি দুর্দান্ত বোলিং করে ১০ ওভারে ৩ মেডেনসহ ৩৮ রান দিয়ে ৫টি উইকেট নেন। আর মোহাম্মদ ওয়াসিম নেন ৪টি উইকেট। অপর উইকেটটি নেন মুবাসির খান।

জবাবে ৩২.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করে জয় নিশ্চিত করে পাকিস্তান। তাদের হয়ে ব্যাট হাতে ৬ চারে সর্বোচ্চ ৫১ রান করেন তায়েব তাহির। এছাড়া ওমর ইউসুফ ৩৬, কামরান গুলাম ৩১ ও সায়েম আইয়ুব ২৪ রান করেন।

বল হাতে নেপালের ললিত রাজবংশী ৩টি ও পবন সারাফ ২টি উইকেট নেন।